ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে

অপরিচিত | Jul ২৮, ২০১৮
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে
 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণীতে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামী ৩১,০৭,২০১৮ ইং বিকেল ৫.৩০ মিনিট থেকে আবেদন শুরু হবে এবং আগামী ২৬,০৮,২০১৮ ইং তারিখ রাত ১২.০০টা পর্যন্ত আবেদন করা যাবে।

২০১৩ সন থেকে ২০১৬ সন পর্যন্ত মাধ্যমিক বা সমমান এবং ২০১৮ সনের উচ্চ মাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের মধ্যে যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ইউনিটে ভর্তির জন্য নির্ধারিত শর্ত পূরণ করেছে কেবল তারাই ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করতে পারবে।

বিজ্ঞপ্তিতে বিজ্ঞান বিভাগে আবেদন করার ন্যূনতম যোগ্যতা ধরা হয়েছে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় মোট জিপিএ ৮.০ ( মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় আলাদাভাবে ন্যূনতম জিপিএ-৩.৫ থাকতে হবে)। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা নির্ধারিত ওয়েবসাইট http://admission.eis.du.ac.bd এর মাধ্যমে আবেদন করতে পারবে।

উল্লেখ্য যে, A ইউনিটের Admit Card ডাউনলোড করার সময়সূচি আগামী ১০,০৯,২০১৮ ইং থেকে পরীক্ষার দিন সকাল ৯.০০ টা পর্যন্ত সংশ্লিষ্ট ইউনিটের প্রবেশপত্র  ডাউনলোড করতে পারবে এবং ভর্তি পরীক্ষার সময়সূচি ২৮,০৯,২০১৮ ইং (শুক্রবার) সকাল ১০.০০টা থেকে ১১.৩০টা  পর্যন্ত নির্ধারণ করা হয়েছে।

বিস্তারিত নিয়মাবলী জানতে-
‘ক’ ইউনিটের ভর্তি নির্দেশিকা ডাউনলোড লিংক
http://bit.ly/2Ao8FIb

সূত্র: http://admission.eis.du.ac.bd/  ও প্রথম আলো