‘ ঢাবি ‘ক’ সম্ভাবনা ২০১৮ ’ প্রোগ্রামে ভর্তি চলছে...

অপরিচিত | আগ. ২৬, ২০১৮
‘ ঢাবি ‘ক’ সম্ভাবনা ২০১৮ ’ প্রোগ্রামে ভর্তি চলছে...

আর কিছুদিন পরেই শুরু হবে ঢাবি ‘ক’ ভর্তি পরীক্ষা।  আর এ পরীক্ষাকে সামনে রেখে তোমরা যাতে পরিপূর্ণ প্রস্তুতিকে শাণ দিতে পারো অর্থাৎ স্বল্প সময়ে সম্পূর্ণ সিলেবাসের উপর পরীক্ষা দেওয়ার দক্ষতা অর্জন, বোর্ড পরীক্ষার প্রশ্নের ধরন, নির্ধারিত সময়ের মধ্যে সম্পূর্ণ প্রশ্নের উত্তর প্রদানসহ খুঁটিনাটি বিষয়গুলোর উপর একটি সুস্পষ্ট ধারনা লাভ করতে পারো; সেই লক্ষ্যেই শুরু হতে যাচ্ছে  উদ্ভাস শিক্ষা পরিবারের এবারের ‘ঢাবি ‘ক’ সম্ভাবনা ২০১৮’।

ঢাবি ‘ক’ সম্ভাবনা ২০১৮’- পরীক্ষার তথ্য:

পরীক্ষার তারিখ- ২৪ সেপ্টেম্বর (সোমবার), ২০১৮। পরীক্ষার ধরন - MCQ,  ১২০ নম্বর, ১ ঘণ্টা ৩০ মিনিট (ক্যালকুলেটর ব্যবহার করা যাবে না) এবং পরীক্ষার সিলেবাস – উদ্ভাস ঢাবি ‘ক’ প্রশ্নব্যাংক + উদ্ভাস উইকলি সল্যুশন বুক (০১-১০)। পরীক্ষার সময় -  মেয়েদের জন্য ; সকাল ৮টা/সকাল ৯:৩০টা এবং সকাল ১১টা। আর ছেলেদের জন্য;  বিকাল ২:৩০টা/বিকাল ৪টা এবং বিকাল ৫:৩০টা। আর হ্যাঁ, পরীক্ষা হবে দেশব্যাপী ‘উদ্ভাস’-এর সকল শাখায়।

ঢাবি ‘ক’ সম্ভাবনা ২০১৮’-এর ভর্তি তথ্য:

২০১৮ সালে ঢাবি ‘ক’ ভর্তিচ্ছু সকল শিক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে, যার ভর্তি ফি সর্বসাকুল্যে- ৫০০/- ।  ভর্তি হতে প্রয়োজন হবে এক কপি রঙিন ছবি ও HSC প্রবেশপত্রের ফটোকপি। 

উৎসাহমূলক মেধাবৃত্তি:

ঢাবি ‘ক’ সম্ভাবনা মেধাবৃত্তি ৩ লক্ষ টাকা (প্রথম ১০০০ জন * ৩০০/-)  

উল্লেখ্য, উদ্ভাস এর ইঞ্জিনিয়ারিং কোর্স ও উন্মেষ এর মেডিকেল কোর্স-এ ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য ঢাবি সম্ভাবনা-এর ভর্তি ফি ৩০০/-  এবং উদ্ভাস এর ভার্সিটি প্রোগ্রামে ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য ঢাবি সম্ভবনা তে ভর্তি হতে আলাদাভাবে কোন ফি প্রদান করতে হবে না।