কলেজ ভর্তি সেরা প্রস্তুতি ২০২০ অনলাইন মডেল টেস্ট কার্যক্রমে ভর্তি চলছে

উদ্ভাস | Aug 06, 2020

প্রিয় কলেজ ভর্তিচ্ছু শিক্ষার্থী বন্ধুরা,

তোমরা অনেকেই জানো যে, বিগত বছরগুলোতে নটর ডেম, হলি ক্রস এবং সেন্ট যোসেফ-এই কলেজগুলো তাদের নিজস্ব প্রক্রিয়ায় (লিখিত/MCQ মৌখিক পরীক্ষা) ভর্তি পরীক্ষা সম্পন্ন করে আসছে। কিন্তু বর্তমানে করোনা ভাইরাসের বিরূপ পরিস্থিতির কারণে স্বাস্থ্য মন্ত্রণালয়কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি সরকারি অন্যান্য নির্দেশনা বিবেচনা করে উক্ত কলেজগুলোতে পূর্বের ভর্তি প্রক্রিয়ার পরিবর্তে এবছর ভার্চুয়ালি (অনলাইনে) লিখিত পরীক্ষা নেওয়া হবে। কোন মৌখিক পরীক্ষা নেওয়া হবে না।

কলেজগুলো দেশের সেরা কলেজ হওয়ায় এর ভর্তি পরীক্ষা হয় প্রতিযোগিতাপূর্ণ- বিষয়ে কোন সন্দেহ নেই। কোন শিক্ষার্থী যদি এই কলেজগুলোর যেকোনটিতে ভর্তি হতে চায় তবে আলাদা প্রস্তুতির প্রয়োজন আছে। আর তাইতো এই কলেজগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য উদ্ভাস নিয়ে এলোকলেজ ভর্তি সেরা প্রস্তুতি-২০২০ অনলাইন মডেল টেস্ট। যেখানে এস.এস.সি পরীক্ষার সিলেবাস অনুযায়ী বাংলা, ইংরেজি, উচ্চতর গণিত, পদার্থবিজ্ঞান, রসায়ন, জীববিজ্ঞান  সাধারণ জ্ঞান বিষয়ের উপর পরীক্ষা নেওয়া হবে। যাতে করে একজন ভর্তিচ্ছু শিক্ষার্থী তার সুষম প্রস্তুতি নিশ্চিত করতে পারে।

অনলাইনে ভর্তি পদ্ধতি:

অনলাইন মডেল টেস্ট কার্যক্রমের ফি ২০০/- (দুইশত টাকা মাত্র)। ভর্তির জন্য udvash.com এই

ওয়েবসাইটে গিয়ে অনলাইন ভর্তি মেন্যুতে ক্লিক করো। (কলেজ ভর্তি সেরা প্রস্তুতি প্রোগ্রামে পূর্বে ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য ফ্রি)।

 
 

অনলাইনে পরীক্ষা পদ্ধতি:

 

* পরীক্ষা দিতে udvash.com এই ওয়েবসাইটে গিয়ে অনলাইন ক্লাস পরীক্ষা মেন্যুতে ক্লিক করো। পরীক্ষায় অংশগ্রহণ করতে উদ্ভাস এর কলেজ ভর্তি সেরা প্রস্তুতি প্রোগ্রামে তোমার ভর্তিকৃত রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে Login করো।

 

* অনলাইন মডেল টেস্টগুলো রুটিনে উল্লেখিত তারিখ অনুযায়ী সকাল ০৯:০০ টা থেকে রাত ০৯:০০ টা পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে একজন শিক্ষার্থী উক্ত Live Exam-এ একবারই অংশগ্রহণ করতে পারবে। তবে অধিক অনুশীলনের জন্য শিক্ষার্থীরা একই সিলেবাসের Practice Exam একাধিকবার অংশগ্রহণ করতে পারবে