১০ম শ্রেণি একাডেমিক প্রোগ্রামে ভর্তি চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

১০ম শ্রেণির পড়ালেখা এখন থেকেই সম্পূর্ণরূপে গুছিয়ে নিলে বোর্ড পরীক্ষার জন্য অনেকটাই এগিয়ে থাকবে। তাই তোমাদের পরিপূর্ণ গোছানো প্রস্তুতির লক্ষ্যে পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত, উচ্চতর গণিত, জীববিজ্ঞান এবং ICT এই ৬টি বিষয়ের সুষম প্রস্তুতির লক্ষ্যে ‘উদ্ভাস’-এর আয়োজন “১০ম শ্রেণি একাডেমিক প্রোগ্রাম”।

৯ম শ্রেণি একাডেমিক প্রোগ্রামে ভর্তি চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

বিভাগ নির্বাচনের মাধ্যমে তোমরা প্রথম পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত, উচ্চতর গণিত, জীববিজ্ঞান এবং ICT এই ৬টি এর মতো কঠিন বিষয়গুলোর সাথে পরিচিত হতে যাচ্ছো। তাই শুরু থেকেই সঠিকভাবে এই বিষয়গুলোর পরিপূর্ণ প্রস্তুতি নেওয়া প্রয়োজন।

HSC ICT ফুল সিলেবাস অ্যাডভান্স কোর্সে ভর্তি চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

এজন্য বোর্ড পরীক্ষার পরবর্তী সময় অবসরে না কাটিয়ে সময়টা পূর্ব প্রস্তুতির দ্বারা এগিয়ে নেওয়া জরুরি। এজন্য সঠিক দিকনির্দেশনা এবং সম্পূর্ণ পূর্ব প্রস্তুতির আলোকে বিজ্ঞান, মানবিক, বাণিজ্য সকল বিভাগের জন্য অনলাইনে ‘উদ্ভাস’ আয়োজন করেছে “HSC ICT ফুল সিলেবাস অ্যাডভান্স কোর্স”। যা তোমাদের এই অবসর সময়ের সর্বোচ্চ কার্যকারীতা নিশ্চিত করবে।

SSC 2021 উদ্ভাসিত মুখ কার্যক্রমে ফ্রি রেজিস্ট্রেশন চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

প্রতিবারের মতো এবারও শুরু হতে যাচ্ছে সমগ্র দেশব্যাপী SSC 2021 (বিজ্ঞান) পরীক্ষার্থীদের মাঝে পদার্থবিজ্ঞান ও রসায়ন শর্ট সিলেবাসের উপর প্রতিযোগিতামূলক Open Book Exam ‘SSC 2021 উদ্ভাসিত মুখ’। যার মাধ্যমে বাছাইকৃত প্রথম ১০০০ জন উদ্ভাসিত মুখকে প্রদান করা হবে সর্বমোট ১০ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি ও পুরস্কার!

HSC 2021 ফাইনাল মডেল টেস্ট (শর্ট সিলেবাস) প্রোগ্রামে ভর্তি চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

শেষ মুহূর্তে ফাইনাল মডেল টেস্টের মাধ্যমে চূড়ান্ত প্রস্তুতি শিক্ষার্থীদের আত্মবিশ্বাস অনেকাংশে বৃদ্ধি করে। যা তোমাদেরকে বোর্ড পরীক্ষায় অন্যদের থেকে এগিয়ে রাখবে। আর এই লক্ষ্যেই ‘উদ্ভাস’ আয়োজন করেছে- “HSC 2021 ফাইনাল মডেল টেস্ট (শর্ট সিলেবাস)” কার্যক্রম। যেখানে তোমরা HSC বোর্ড পরীক্ষার অনুরূপ প্রশ্নপত্রে পরীক্ষা দেওয়ার মাধ্যমে বোর্ড পরীক্ষার মান, প্রশ্নের ধরন, সময় বণ্টন

SSC 2021 ফাইনাল মডেল টেস্ট (শর্ট সিলেবাস) প্রোগ্রামে ভর্তি চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

শেষ মুহূর্তে ফাইনাল মডেল টেস্টের মাধ্যমে চূড়ান্ত প্রস্তুতি শিক্ষার্থীদের আত্মবিশ্বাস অনেকাংশে বৃদ্ধি করে। যা তোমাদেরকে বোর্ড পরীক্ষায় অন্যদের থেকে এগিয়ে রাখবে। আর এই লক্ষ্যেই ‘উদ্ভাস’ আয়োজন করেছে- “SSC 2021 ফাইনাল মডেল টেস্ট (শর্ট সিলেবাস)” কার্যক্রম। যেখানে তোমরা SSC বোর্ড পরীক্ষার অনুরূপ প্রশ্নপত্রে পরীক্ষা দেওয়ার মাধ্যমে বোর্ড পরীক্ষার মান, প্রশ্নের ধরন, সময় বণ্টন

BUET Written ফাইনাল মডেল টেস্ট ২০২০ কার্যক্রমে ভর্তি চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

BUET Written ভর্তি পরীক্ষার প্রশ্নের অনুরূপ প্রশ্নপত্রের উপর অনুশীলন করতে পারলে একজন পরীক্ষার্থী বিভিন্ন দিক দিয়ে উপকৃত হতে পারে। যেমন, পরীক্ষার প্রশ্নের ধরন, সময়, মান ইত্যাদির সাথে পরিচিত হওয়া এবং পরীক্ষাভীতি দূর করে পরীক্ষার নির্ধারিত সময়কে যথাযথভাবে কাজে লাগানো। এজন্য BUET Written পরীক্ষার চূড়ান্ত প্রস্তুতির লক্ষ্যে ‘উদ্ভাস’-এর আয়োজন “BUET Written ফাইনাল মডেল টেস্ট ২০২০”।

ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ফাইনাল মডেল টেস্ট ২০২০ (ফিজিক্যালি) কার্যক্রমে ভর্তি চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

তোমাদের শেষ মুহূর্তের প্রস্তুতিতে যেন কোনো ঘাটতি না থেকে যায় তা যাচাই করার জন্য সবচেয়ে উপযোগী হলো বেশি বেশি মডেল টেস্ট দেওয়া। তাই উদ্ভাস তোমাদের জন্য নিয়ে এসেছে “ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ফাইনাল মডেল টেস্ট ২০২০” কার্যক্রম। প্রত্যাশা করি এর মাধ্যমে ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের পরিপূর্ণ প্রস্তুতি নিশ্চিত করতে পারবে।

BUET প্রিলি ফাইনাল মডেল টেস্ট ২০২০ (ফিজিক্যালি) কার্যক্রমে ভর্তি চলছে

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

ইতিমধ্যে তোমরা জেনেছো যে, আগামী ২০ ও ২১ অক্টোবর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর প্রিলি পরীক্ষা। তাই তোমাদের হাতে খুব বেশি সময় নেই, পরীক্ষার একেবারেই সন্নিকটে। একারণেই BUET প্রিলি ভর্তি পরীক্ষার পূর্বে তোমাদের চূড়ান্ত প্রস্তুতির লক্ষ্যে উদ্ভাস-এর আয়োজন “BUET প্রিলি ফাইনাল মডেল টেস্ট ২০২০ (ফিজিক্যালি)” কার্যক্রম।

ঢাবি ‘ক’ ফাইনাল মডেল টেস্ট ২০২০ (ফিজিক্যালি)

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

ইতিমধ্যে তোমরা জেনেছো যে, ১ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিট-এর ভর্তি পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই বলাই যায়, তোমাদের হাতে খুব বেশি সময় নেই, পরীক্ষার একেবারেই সন্নিকটে চলে এসেছে। একারণেই ঢাবি ‘ক’ ভর্তি পরীক্ষার পূর্বে তোমাদের চূড়ান্ত প্রস্তুতির লক্ষ্যে উদ্ভাস-এর আয়োজন “ঢাবি ‘ক’ ফাইনাল মডেল টেস্ট ২০২০ (ফিজিক্যালি)” কার্যক্রম।

Udvash