HSC 1st Year একাডেমিক প্রোগ্রাম ২০২২

একাদশ শ্রেণির প্রস্তুতি দ্বাদশ শ্রেণির ভিত্তি হিসেবে কাজ করে। আর HSC বোর্ড পরীক্ষার রেজাল্ট তোমার বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার খুব গুরুত্বপূর্ণ একটি অংশ। তাই HSC-তে ভালো রেজাল্ট করতে চাইলে এখন থেকেই একাদশ শ্রেণির প্রস্তুতিতে তোমাদের মনোনিবেশ করতে হবে। তাই যারা এখন থেকেই একাদশ শ্রেণির সুষম প্রস্তুতি নিশ্চিত করতে চাও তাদের জন্য “HSC 1st Year একাডেমিক প্রোগ্রাম ২০২২”।

Enroll Now
Image

এই প্রোগ্রামের কোর্সসমূহ

প্রিয় একাদশ শ্রেণির শিক্ষার্থী বন্ধুরা,

স্কুল জীবন শেষে তোমরা লেখাপড়া জীবনের খুব গুরুত্বপূর্ণ একটি ধাপে পদার্পন করেছো। কারণ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ক্ষেত্রে এই সময়ের পড়ালেখার অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এছাড়া কলেজ শুরু থেকে এইচএসসি বোর্ড পরীক্ষা পর্যন্ত মোট সময় ২ বছর ধরা হলেও মূলত প্রস্তুতির জন্য ১৮ মাস সময় পাওয়া যায়। তবে তুলনামূলক বড় সিলেবাস, পড়ালেখার পরিধি বেশি আর কিছুটা কঠিন হওয়ায় বোর্ড পরীক্ষার জন্য পরিপূর্ণ প্রস্তুতি এই কম সময়ের মাঝে নেওয়া কঠিন। তাই তোমাদের পড়ালেখা একটু আগে থেকেই গুছিয়ে নিতে হবে। তাহলে ভালোভাবে প্রস্তুতি নিয়ে সময়ের মধ্যে সিলেবাস সম্পূর্ণ করা সম্ভব।

 

তোমরা জানো, একাদশ শ্রেণির পড়ালেখা মূলত এইচএসসি পরীক্ষার ভিত্তি তৈরি করে। একাদশ শ্রেণির প্রস্তুতি ভালো হলে তা দ্বাদশ শ্রেণির প্রস্তুতিতে অনেকাংশে সাহায্য করে। তাই HSC বোর্ড পরীক্ষার প্রস্তুতি একাদশ শ্রেণি থেকেই শুরু করা জরুরি। আর HSC বোর্ড পরীক্ষার রেজাল্ট তোমার বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার খুব গুরুত্বপূর্ণ একটি অংশ। এজন্য HSC-তে ভালো রেজাল্ট করতে চাইলে এখন থেকেই একাদশ শ্রেণির সম্পূর্ণ প্রস্তুতিতে তোমাদের মনোনিবেশ করতে হবে। এজন্য তোমাদের এইচএসসি বোর্ড পরীক্ষার প্রস্তুতির কথা বিবেচনায় ‘উদ্ভাস’-এর আয়োজন “HSC 1st Year একাডেমিক প্রোগ্রাম ২০২২”। যেখানে- তোমাদের পদার্থবিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত এবং জীববিজ্ঞান বিষয়ের উপর একাদশ শ্রেণির সম্পূর্ণ প্রস্তুতি নিশ্চিত করা হবে।

 

বিঃদ্রঃ এছাড়া একাদশ শ্রেণি মূল কোর্সে ভর্তিচ্ছুদের জন্য থাকছে অনলাইনে 1 Week ফ্রি কোর্স! যার মাধ্যমে তোমরা এই কোর্সের ক্লাস ও পরীক্ষাগুলো কেমন হবে, কীভাবে তোমাদের প্রস্তুতিতে তা সাহায্য করবে এবং সম্পূর্ণ কোর্সটি সম্পর্কে স্পষ্ট ধারণা পাবে। এই ফ্রি কোর্সে রেজিস্ট্রেশন করতে Enroll Now-এ ক্লিক করো। 


ক্লাস শুরু
  • অনলাইন ব্যাচ: ১৯ মার্চ, ২০২২
  • ফিজিক্যাল ব্যাচ: ১৯ মার্চ, ২০২২
►কোর্স ফি:
  • অনলাইন ব্যাচ- ২০০০০/-
  • ফিজিক্যাল ব্যাচ- ২০০০০/-
[সীমিত সময়ের জন্য ২০০০/- ছাড়ে ভর্তি চলছে। প্রোগ্রামের কোর্স ফি দুই কিস্তিতে পরিশোধযোগ্য]
►মূল কোর্স বিবরণী:
  • সর্বমোট ক্লাস: ১২০-১৩০ টি
  • সর্বমোট এক্সাম: ১২০-১৩০ টি
  • উইকলি/অধ্যায়ভিত্তিক এক্সাম: ৬০ সেট/৪০ টি
  • সাবজেক্ট ফাইনাল এক্সাম: ০৮ সেট