একাদশ শ্রেণি অনলাইন একাডেমিক প্রোগ্রাম-২০২০ ভর্তি চলছে

লেখক: উদ্ভাস | সঙ্কলনের দিন: জুন 19, 2020

প্রিয় একাদশ শ্রেণির শিক্ষার্থী বন্ধুরা, করোনাকালীন এই দুঃসময়ে কলেজ বন্ধ হওয়ার কারণে তোমাদের পড়ালেখায় ভীষণ রকম প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। যার ফলে তোমরা যেমন ধারাবাহিক প্রিপারেশন নিতে পারছ না, তেমনি পারছ না পরীক্ষা দিয়ে নিজেকে যাচাই করতে। শুনো তোমাদের বলছি, ভড়কে যাওয়ার কিছু নেই। এই ক্রান্তিলগ্নে তোমাদের পাশে দাঁড়াতে বরাবরের মতোই প্রস্তুত উদ্ভাস পরিবার। আর তাইতো, দুঃসময়ের এই প্রতিবন্ধকতায়ও তোমাদের সুষম প্রস্তুতি নিশ্চিত করতে উদ্ভাস নিয়ে এলো-‘একাদশ শ্রেণির অনলাইন একাডেমিক প্রোগ্রাম-২০২০ যেখানে ৪টি পর্বে পদার্থ, রসায়ন, উচ্চতর গণিত এবং জীববিজ্ঞান এই ৪টি বিষয়ের একাদশ শ্রেণির সম্পূর্ণ সিলেবাস পড়ানো হবে।

 

শিক্ষার্থীদের সুবিধার্থে এই অনলাইন প্রোগ্রামে রাখা হয়েছে বাংলা ইংরেজি ভার্সনের আলাদা ব্যাচ, Zoom App এর মাধ্যমে সপ্তাহে দিন Live Class, আগের দিনের ক্লাসের উপর Daily Live Exam, প্রতি শনিবার Weekly Live Exam, পর্ব শেষে পর্ব মূল্যায়ন Live Exam সহ অনন্য সব সেবা। আর হ্যাঁ, প্রতিটি পর্বে আলাদা ভর্তি হওয়ার সুযোগ তো থাকছেই!

 

বি: দ্র: কলেজ ভর্তি সহ বিভিন্ন জটিলতার কারণে তোমরা অনেকেই ‘একাদশ শ্রেণি অনলাইন একাডেমিক প্রোগ্রাম-২০২০’ কার্যক্রম প্রথম থেকে শুরু করতে পারো নাই। আর তাই, তোমাদের অনেকের চাওয়া ছিলো যে, ‘একাদশ শ্রেণি অনলাইন একাডেমিক প্রোগ্রাম-২০২০’ কার্যক্রম পুনরায় সম্পূর্ণ নতুন ভাবে  শুরু করা হোক। আর তাইতো, দুঃসময়ের এই প্রতিবন্ধকতায়ও তোমাদের সুষম প্রস্তুতি নিশ্চিত করতে সম্পূর্ণ নতুন ভাবে শুরু হয়েছে -‘একাদশ শ্রেণির অনলাইন একাডেমিক প্রোগ্রাম-২০২০

 

★ ৪র্থ পর্ব  ক্লাস শুরু: ০৪ এপ্রিল, ২০২১

 

 ৪র্থ পর্ব ( নতুন ব্যাচ) রুটিন ডাউনলোড করোভর্তি হতে ক্লিক করো  

 

কোর্স ফি: প্রতিটি পর্বের কোর্স ফি ৩৫০০ (তিন হাজার পাঁচশত) টাকা

 

অনলাইনে ক্লাস পরীক্ষা পদ্ধতি:

*   Live Class অনুষ্ঠিত হবে Zoom App এর মাধ্যমে। এজন্য প্রত্যেক শিক্ষার্থীকে আগে থেকেই নিজের মোবাইল/ল্যাপটপ/ডেস্কটপে Zoom App Install  করে রাখার জন্য অনুরোধ করা হল।

 

*   Live Class & Exam দিতে udvash.com এই ওয়েবসাইটে গিয়ে অনলাইন পরীক্ষা রেজাল্ট মেন্যুতে ক্লিক করো। ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করতে উদ্ভাস এর একাদশ শ্রেণি একাডেমিক প্রোগ্রামে তোমার ভর্তিকৃত রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে Login করো।

 

*  Daily Live Exam গুলো রুটিনে উল্লেখিত তারিখ অনুযায়ী সকাল ০৯:০০ টা থেকে রাত ০৯:০০ টা পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে একজন শিক্ষার্থী উক্ত Live Exam-এ একবারই অংশগ্রহণ করতে পারবে।তবে অধিক অনুশীলনের জন্য শিক্ষার্থীরা একই সিলেবাসের Practice Exam এ একাধিকবার অংশগ্রহণ করতে পারবে । আর Weekly Live Exam রুটিনে উল্লেখিত নির্দিষ্ট তারিখে সকাল ১১:০০ টা থেকে রাত ০৯.০০ টা পর্যন্ত চলবে।

 


< সকল পোষ্টে ফিরে চলুন