SSC উদ্ভাসিত মুখ 2020 কার্যক্রমে ফ্রি রেজিস্ট্রেশন চলছে…

লেখক: উদ্ভাস | সঙ্কলনের দিন: জানুয়ারী 05, 2020

প্রিয় SSC 2020 (বিজ্ঞান) পরীক্ষার্থী বন্ধুরা; বই খুলে পরীক্ষা দাও মেধাবৃত্তি জিতে নাও। হ্যাঁ, প্রতিবারের মত এবারও সমগ্র দেশব্যাপী SSC 2020 (বিজ্ঞান) পরীক্ষার্থীদের জন্য শুরু হতে যাচ্ছে প্রতিযোগিতামূলক Open Book MCQ Exam ‘SSC উদ্ভাসিত মুখ 2020’যার মাধ্যমে বাছাইকৃত প্রথম ২০০ জন উদ্ভাসিত মুখ-কে প্রদান করা হবে সর্বমোট ২ লক্ষ ৬৫ হাজার টাকার এককালীন মেধাবৃত্তি।

পরীক্ষার ধরন: Open Book Exam (যার মানে, পরীক্ষা চলাকালীন পরীক্ষার্থীরা যে কোন বই সাথে রাখতে পারবে এবং প্রয়োজনবোধে সেখান থেকে সাহায্য নিতে পারবে। কারণ, এই পরীক্ষায় মুখস্থবিদ্যা নয়, বরং বেসিক কনসেপ্ট যাচাই করা হবে।)

প্রশ্নের ধরন:  MCQ ১৮ টি ও লিখিত ৩ টি (প্রতি ৪টি MCQ ভুল উত্তরের জন্য ১টি শুদ্ধ উত্তরের সমান নম্বর কাটা যাবে।)

বিষয়সমূহ ও মান বন্টন: এসএসসি সিলেবাস-এর পদার্থবিজ্ঞান, রসায়ন ও সাধারণ গণিত বিষয়ের উপর সর্বমোট ৬০ নম্বরের ১ ঘণ্টাব্যাপী পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

অংশগ্রহণের নিয়ম: অংশগ্রহণকারীকে অবশ্যই এসএসসি-২০২০ বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী হতে হবে। পরীক্ষার দিন এসএসসি বোর্ড পরীক্ষার প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ডের মূল কপি সাথে আনতে হবে। পরীক্ষা কক্ষে ক্যালকুলেটর ব্যবহার করা যাবে (মোবাইল ফোন নিষিদ্ধ)। 

পরীক্ষার তারিখ ও সময়: ২৮ ফেব্রুয়ারি, ২০২০ (শুক্রবার) ছেলে- সকাল ১০টা, মেয়ে- বিকাল ৩টা।

ফরম ডাউনলোড লিংক:  http://bit.ly/3a34mPg 

পরীক্ষার কেন্দ্র: দেশব্যাপী উদ্ভাস-উন্মেষ এর সকল শাখা।

মেধাবৃত্তি ও পুরষ্কার বিতরণী: অফিস থেকে পরবর্তীতে জানানো হবে।

রেজিস্ট্রেশন পদ্ধতি: ‘SSC উদ্ভাসিত মুখ 2020’-এর ফরমটি পূরণ করে আপনার নিকটস্থ উদ্ভাস-উন্মেষ এর যেকোন শাখায় জমা দিয়ে প্রবেশপত্র সংগ্রহের মাধ্যমে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পূর্ণ ফ্রি!!!     

 

ফরম ডাউনলোড লিংক: http://bit.ly/3a34mPg

 


< সকল পোষ্টে ফিরে চলুন