BUET Written ফাইনাল মডেল টেস্ট ২০২০ কার্যক্রমে ভর্তি চলছে...

উদ্ভাস | Oct 21, 2021

প্রিয় BUET ভর্তিচ্ছু শিক্ষার্থী বন্ধুরা,

ইঞ্জিনিয়ারিং ভর্তিচ্ছু প্রতিটি শিক্ষার্থীরই বুয়েট জয়ের স্বপ্ন থাকে । তবে এই স্বপ্নজয়ের পথ অনেকটাই বন্ধুর। কারণ একজন ভর্তিচ্ছু শিক্ষার্থীকে BUET-এর স্বপ্নপূরণে নিজের যোগ্যতার সর্বোচ্চ প্রমাণ দিতে প্রাক-নির্বাচনী এবং মূল ভর্তি পরীক্ষা অতিক্রম করতে হয়। যার প্রথমটি অর্থাৎ প্রাক-নির্বাচনী পরীক্ষায় তোমরা ইতিমধ্যে অংশগ্রহণ করেছো। এখন বাকি আছে মূল ভর্তি পরীক্ষা অর্থাৎ BUET লিখিত পরীক্ষা। খুব দ্রুত সময়ের মধ্যে প্রাক-নির্বাচনী পরীক্ষার বাছাইকৃত পরীক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। আর লিখিত পরীক্ষায় যেহেতু এই বাছাইকৃত পরীক্ষার্থীরাই অংশগ্রহণ করবে, তাই এই মূল ভর্তি পরীক্ষার প্রতিযোগিতাও হবে ভীষণ কঠিন।

তোমরা জানো, আগামী ৬ নভেম্বর, ২০২১ BUET-এর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে । এজন্য শেষ মুহূর্তে তোমাদের প্রয়োজন BUET লিখিত পরীক্ষার অনুরূপ Written Exam দিয়ে নিজের প্রস্তুতির অবস্থান যাচাই করা। BUET Written ভর্তি পরীক্ষার প্রশ্নের অনুরূপ প্রশ্নপত্রের উপর অনুশীলন করতে পারলে একজন পরীক্ষার্থী বিভিন্ন দিক দিয়ে উপকৃত হতে পারে। যেমন, পরীক্ষার প্রশ্নের ধরন, সময়, মান ইত্যাদির সাথে পরিচিত হওয়া এবং পরীক্ষাভীতি দূর করে পরীক্ষার নির্ধারিত সময়কে যথাযথভাবে কাজে লাগানো।

এজন্য BUET Written পরীক্ষার চূড়ান্ত প্রস্তুতির লক্ষ্যে ‘উদ্ভাস’-এর আয়োজন “BUET Written ফাইনাল মডেল টেস্ট ২০২০”। প্রত্যাশা করি এর মাধ্যমে শিক্ষার্থীরা BUET Written ভর্তি পরীক্ষার অনুরূপ প্রশ্নের মাধ্যমে পরীক্ষা দিয়ে তাদের শেষ মুহূর্তের চূড়ান্ত প্রস্তুতি নিশ্চিত করতে পারবে। ফিজিক্যালির পাশাপাশি অনলাইনেও পরীক্ষা দেওয়া যাবে।

বিঃদ্রঃ ইতিমধ্যে উদ্ভাস এর ইঞ্জিনিয়ারিং-এর সকল কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের জন্য এই কোর্সটি ফ্রি! তাদের আর এই কোর্সে পুনরায় ভর্তি হওয়ার প্রয়োজন নেই। 

 রুটিন ডাউনলোড করোভর্তি হতে ক্লিক করো 

 

পরীক্ষা শুরু: ৩০ অক্টোবর, ২০২১

ফি: ৫০০/- (পাঁচশত টাকা)

কোর্স বিবরণী:

* ফাইনাল মডেল টেস্ট - ০৪টি

*বুয়েট লিখিত ফাইনাল সল্যুশন বুক - ০১টি

Udvash