ঢাবি ‘ক’ এক্সক্লুসিভ মডেল টেস্ট ২০২০ কার্যক্রমে ভর্তি চলছে

উদ্ভাস | Aug 07, 2021

প্রিয় ঢাবি ‘ক’ ভর্তিচ্ছু শিক্ষার্থী বন্ধুরা,

করোনা মহামারীর কারণে দীর্ঘ দিন স্বাভাবিক জীবন থেকে বিরত আছে গোটা পৃথিবী। কিন্তু তাই বলে তোমাদের দীর্ঘ দিনের স্বপ্নের পথে তা বাঁধা হতে পারে না। তবে হ্যাঁ, তোমাদের স্বপ্নপূরণের পথ আগের চেয়ে কঠিন হয়েছে বলাই যায়। সময় যত গড়াবে তা আরও জটিল হবে। তাই এই স্বপ্ন অর্জনে এবার হতে হবে আরও বদ্ধ পরিকল্প। কারণ নির্দিষ্ট সময়ে পরীক্ষা না হওয়ায় প্রস্তুতির জন্য সকলেই সময় পেয়েছে বেশি। প্রস্তুতির মান নির্ণয়ে অনেক নতুন মুখ প্রতিদ্বন্দ্বিতায় হঠাতই সামনে চলে আসবে। এজন্য সময় বেশি পাওয়ায় প্রস্তুতির মানও আগের চেয়ে বাড়িয়ে দিয়ে লক্ষ্যের প্রতি অগ্রসর হতে হবে।

করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই অনুষ্ঠিত হবে তোমাদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা। মহামারীর কারণে দীর্ঘ সময় ধরেই প্রস্তুতি নিচ্ছো তোমরা। তোমরা চাইলে সকল প্রত্যাশার চাপ জয় করতে পারবে, আর তখনি পরাজিত হবে তোমার ভয়, জয় হবে নিজের লালিত স্বপ্নের। তাই এখনই সময়টাকে চূড়ান্তভাবে কাজে লাগাও। এতদিনের নেওয়া প্রস্তুতির মান যাচাই করে নিজের অবস্থান যাচাই করার এটিই উত্তম সময়। এর মাধ্যমে নিজের দুর্বল বিষয়গুলো ধরে ধরে সংশোধন করার সুযোগ তো পাবেই সাথে পরীক্ষাভীতিও কমে যাবে।

তোমরা অনেকেই আমাদের সাথে দীর্ঘ দিন প্রস্তুতি নিচ্ছো, এছাড়া এমনও অনেকে আছো যারা অন্য প্রতিষ্ঠানে ভর্তি প্রস্তুতি নিয়েও উদ্ভাসে পরীক্ষা দিয়ে নিজেকে যাচাই করতে চাও। তাদের জন্য উদ্ভাসের আয়োজন- ঢাবি ‘ক’ এক্সক্লুসিভ মডেল টেস্ট-২০২০ ।এতে আছে Written + MCQ পরীক্ষা। যার মাধ্যমে ভর্তি পরীক্ষার মান, প্রশ্নের ধরন, সময় বণ্টন ইত্যাদি সম্পর্কে পূর্ণ ধারণা পাবে। একইসাথে ভর্তি পরীক্ষার অনুরূপ প্রশ্নে পরীক্ষা দিয়ে নিজেকে ঝালাই করতে পারবে। সর্বোপরি বারবার পরীক্ষা দেওয়ার ফলে তোমার পরীক্ষা ভীতি দূর হবে।এগিয়ে নিয়ে যেতে পারবে নিজেকে লালিত স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে।

 

কোর্স বিবরণী:

  • পেপার ফাইনাল এক্সাম- ১৬ সেট
  • সাবজেক্ট ফাইনাল এক্সাম- ০৮ সেট
  • কম্বাইন্ড পেপার ফাইনাল- ০৪ সেট
  • প্রশ্নব্যাংক এক্সাম- ০২ সেট
  • ফাইনাল মডেল টেস্ট- ০৫ সেট
  • টিপস এন্ড ট্রিক্স ক্লাস- ০৪টি
  • ঢাবি ‘ক’ প্রশ্নব্যাংক
  • ফাইনাল সল্যুশন বুক

শুরুঃ ১৬ আগস্ট, ২০২১

কোর্স ফি: ২০০০/- (দুই হাজার টাকা) [প্রিভিয়াস শিক্ষার্থীদের জন্য ৫০% ছাড়!]

 

 রুটিন  ডাউনলোড করোভর্তি হতে ক্লিক করো 

 

★ অনলাইনে ক্লাস ও পরীক্ষা পদ্ধতি:

* Live Class অনুষ্ঠিত হবে Zoom App এর মাধ্যমে। এজন্য প্রত্যেক শিক্ষার্থীকে আগে থেকেই নিজের মোবাইল/ল্যাপটপ/ডেস্কটপে Zoom App Install করে রাখার জন্য অনুরোধ করা হল।

* Live Class & Exam দিতে udvash.com এই ওয়েবসাইটে গিয়ে ‘অনলাইন ক্লাস ও পরীক্ষা’ মেন্যুতে ক্লিক করো। ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করতে উদ্ভাস এর “ঢাবি ‘ক’ এক্সক্লুসিভ মডেল টেস্ট-২০২০” প্রোগ্রামে তোমার ভর্তিকৃত রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে Login করো।

*Daily Live Exam গুলো রুটিনে উল্লেখিত তারিখ অনুযায়ী নির্ধারিত সময় পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে একজন শিক্ষার্থী উক্ত Live Exam-এ একবারই অংশগ্রহণ করতে পারবে। তবে অধিক অনুশীলনের জন্য শিক্ষার্থীরা একই সিলেবাসের Practice Exam এ একাধিকবার অংশগ্রহণ করতে পারবে ।