ইঞ্জিনিয়ারিং গুচ্ছ এক্সাম ব্যাচ (CUET, KUET, RUET) কার্যক্রমে ভর্তি চলছে...

লেখক: উদ্ভাস | সঙ্কলনের দিন: জুন 01, 2021

প্রিয় ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তিচ্ছু শিক্ষার্থী বন্ধুরা,

অনাকাঙ্ক্ষিত বৈশ্বিক করোনা মহামারীর কারণে সকল প্রকার শিক্ষা কার্যক্রমে বিষদ পরিবর্তন এসেছে। তাই তোমরা যারা দীর্ঘদিন ইঞ্জিনিয়ারিং-এ পড়ার স্বপ্ন লালন করে আসছো তাদের জন্য সময়টা কিছুটা প্রতিকূলে। তবে পথের প্রতিবন্ধকতাই নতুন পথের উদ্ভাবন করে। এজন্য নিজের প্রস্তুতিতে আরও দৃঢ়তা এনে নিজেকে প্রমাণ করার এখনই উৎকৃষ্ট সময়।     

তোমরা ইতিমধ্যে জেনেছ যে, এবার CUET, KUET এবং RUET তাদের পরীক্ষা পদ্ধতি পরিবর্তন করে একত্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। তাই বলাই বাহুল্য প্রতিবছরের তুলনায় এবার প্রতিযোগীর সংখ্যা আর প্রতিযোগিতার মান একটু কঠিনই হবে। তবে নিজের অবস্থান যাচাই করে সুষম প্রস্তুতির দ্বারা এই বন্ধুর পথ মসৃণ করা সম্ভব। অন্যদিকে গুচ্ছ পদ্ধতির কারণে তোমরা একযোগে প্রস্তুতি নিতে পারবে তিনটি বিশ্ববিদ্যালয়ের। আর আলাদা আলাদা পরীক্ষা দেওয়ার প্রতিবন্ধকতা থেকেও থাকবে মুক্ত।

তাই প্রস্তুতির সময় পেরিয়ে এবার নিজেকে যাচাই করার সময় এসেছে। এতদিন তোমরা কতটুকু প্রস্তুতি নিয়েছো তার সঠিক অবস্থান যাচাই করে নিজের অবস্থা সম্পর্কে হয়তো অবগত হতে পারছো না। আবার অনেকে আছো বেশি বেশি পরীক্ষা দিয়ে নিজের পরীক্ষাভীতি দূর করতে চাও। এছাড়া ভর্তি পরীক্ষা সম্পর্কে পূর্ণ ধারণা, ভর্তি পরীক্ষার প্রশ্নের ধরন এবং প্রশ্নের মানবণ্টন সম্পর্কে ধারণা দিতে তোমাদের জন্য উদ্ভাস-এর আয়োজন “ইঞ্জিনিয়ারিং গুচ্ছ এক্সাম ব্যাচ (CUET, KUET, RUET)”। যা তোমাদের সফলতার পথ আরও মসৃণ করবে।

প্রত্যাশা করি এর মাধ্যমে ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের পরিপূর্ণ প্রস্তুতি নিশ্চিত করতে পারবে। এছাড়াও শিক্ষার্থীদের জন্য এখানে রয়েছে- লাইভ ক্লাস, ভিডিও রিপ্লে, PDF ক্লাসনোট, লাইভ এক্সাম, মানসম্মত স্টাডি ম্যাটেরিয়ালস এবং SMS রেজাল্টসহ অনন্য সব সেবাসমূহ।

শুরুঃ ১২ জুলাই, ২০২১

 রুটিন  ডাউনলোড করোভর্তি হতে ক্লিক করো 

 

কোর্স বিবরণীঃ

  • প্রশ্নব্যাংক সল্যুশন ক্লাস – ৩টি
  • প্রশ্নব্যাংক স্পেশাল এক্সাম – ৬ সেট
  • সাবজেক্ট ফাইনাল এক্সাম – ৮ সেট
  • ফাইনাল মডেল টেস্ট – ৬ সেট

 

★ কোর্স ফি: ১০০০/- (এক হাজার টাকা) এককালীন।

(প্রিভিয়াস উদ্ভাস ইঞ্জিনিয়ারিং-এ ভর্তিকৃতদের জন্য ৫০% ছাড়!)

★ অনলাইনে ক্লাস ও পরীক্ষা পদ্ধতি:

* Live Class অনুষ্ঠিত হবে Zoom App এর মাধ্যমে। এজন্য প্রত্যেক শিক্ষার্থীকে আগে থেকেই নিজের মোবাইল/ল্যাপটপ/ডেস্কটপে Zoom App Install করে রাখার জন্য অনুরোধ করা হল।

* Live Class & Exam দিতে udvash.com এই ওয়েবসাইটে গিয়ে 'অনলাইন ক্লাস ও পরীক্ষা' মেন্যুতে ক্লিক করো। ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করতে উক্ত প্রোগ্রামে তোমার ভর্তিকৃত রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে Login করো।

* Daily Live Exam গুলো রুটিনে উল্লেখিত তারিখ অনুযায়ী নির্ধারিত সময় পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে একজন শিক্ষার্থী উক্ত Live Exam-এ একবারই অংশগ্রহণ করতে পারবে। তবে অধিক অনুশীলনের জন্য শিক্ষার্থীরা একই সিলেবাসের Practice Exam এ একাধিকবার অংশগ্রহণ করতে পারবে ।

 

 
 

< সকল পোষ্টে ফিরে চলুন