ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ফাইনাল মডেল টেস্ট ২০২০ (ফিজিক্যালি) কার্যক্রমে ভর্তি চলছে...

উদ্ভাস | Sep 25, 2021

প্রিয় ইঞ্জিনিয়ারিং ভর্তিচ্ছু শিক্ষার্থী বন্ধুরা,

তোমরা জানো যে, ইতিমধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠান আবারও খুলে দেওয়া হয়েছে। তাই স্থগিত রাখা সকল পরীক্ষা এখন থেকে ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হবে। আশা করা যায় তোমাদের Engineering গুচ্ছ ভর্তি পরীক্ষাও খুব দ্রুত সময়ের মধ্যে অনুষ্ঠিত হবে। এতদিন তোমরা যে প্রস্তুতি নিয়েছো এবার তার প্রতিফলন দেখানোর সময়। তোমরা যারা দীর্ঘদিন ইঞ্জিনিয়ারিং এ পড়ার স্বপ্ন লালন করে আসছো তাদের জন্য এখনই প্রস্তুতি যাচাই করে দূর্বল দিকগুলো আরও শাণিত করার উৎকৃষ্ট সময়।

এবার RUET, KUET এবং CUET তাদের পরীক্ষা পদ্ধতি পরিবর্তন করে একত্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। তাই বলাই বাহুল্য প্রতিযোগীর সংখ্যা আর প্রতিযোগিতার মান আরও কঠিন হবে। তবে অন্যদিকে সিট সংখ্যা বেশি হওয়ায় নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করলে সফল হওয়ার সুযোগও বেড়ে যায়। তাই শেষ মুহূর্তে প্রস্তুতিকে আরও শাণিত করতে মডেল টেস্টের মাধ্যমে নিজের অবস্থান নির্ণয় করে প্রস্তুতির ধারা পরিবর্তন করতে হবে।

তোমাদের শেষ মুহূর্তের প্রস্তুতিতে যেন কোনো ঘাটতি না থেকে যায় তা যাচাই করার জন্য সবচেয়ে উপযোগী হলো বেশি বেশি মডেল টেস্ট দেওয়া। তাই উদ্ভাস তোমাদের জন্য নিয়ে এসেছে “ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ফাইনাল মডেল টেস্ট ২০২০” কার্যক্রম। যা তোমাদের প্রস্তুতি থেকে সফলতার পথ আরও মসৃণ করবে। প্রত্যাশা করি এর মাধ্যমে ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের পরিপূর্ণ প্রস্তুতি নিশ্চিত করতে পারবে। ফিজিক্যালির পাশাপাশি অনলাইনেও পরীক্ষা দেওয়া যাবে।

শুরুঃ ৩০ অক্টোবর, ২০২১

  সংশোধিত রুটিন  ডাউনলোড করোভর্তি হতে ক্লিক করো 

 

কোর্স বিবরণীঃ

  • সাবজেক্ট ফাইনাল এক্সাম- ৮ সেট
  • ফাইনাল মডেল টেস্ট- ৬ সেট
  • ৩০০০ প্রশ্ন সংবলিত ফাইনাল সল্যুশন বুক
  • ফিজিক্যালি/অনলাইনেও পরীক্ষা দেওয়া যাবে।

★ কোর্স ফি: ১০০০/- (উদ্ভাস-উন্মেষ এর শিক্ষার্থীদের জন্য ৫০০/- ছাড়)

★ অনলাইনে ক্লাস ও পরীক্ষা পদ্ধতি:

* Live Class অনুষ্ঠিত হবে Zoom App এর মাধ্যমে। এজন্য প্রত্যেক শিক্ষার্থীকে আগে থেকেই নিজের মোবাইল/ল্যাপটপ/ডেস্কটপে Zoom App Install করে রাখার জন্য অনুরোধ করা হল।

* Live Class & Exam দিতে udvash.com এই ওয়েবসাইটে গিয়ে 'অনলাইন ক্লাস ও পরীক্ষা' মেন্যুতে ক্লিক করো। ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করতে উক্ত প্রোগ্রামে তোমার ভর্তিকৃত রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে Login করো।

* Daily Live Exam গুলো রুটিনে উল্লেখিত তারিখ অনুযায়ী নির্ধারিত সময় পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে একজন শিক্ষার্থী উক্ত Live Exam-এ একবারই অংশগ্রহণ করতে পারবে। তবে অধিক অনুশীলনের জন্য শিক্ষার্থীরা একই সিলেবাসের Practice Exam এ একাধিকবার অংশগ্রহণ করতে পারবে ।

 

 
 

Udvash