HSC 1st Year Advance Program (SSC 2021 পরীক্ষার্থীদের জন্য)-এ ভর্তি চলছে

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

শুনো, পড়ালেখা অনলাইনে বলে, প্রস্তুতি নিয়ে ভয় পেলে চলবে না। জীবনের প্রতিবন্ধকতাই মানুষকে লক্ষ্যের প্রতি আরও দৃঢ় করে তোলে। এর জন্য প্রয়োজন একাগ্রতা আর সুনির্দিষ্ট গাইডলাইন। আর তাই তোমাদের, এই সকল কিছু বিবেচনা করে উদ্ভাস নিয়ে এলো- HSC 1st Year Advance Program (SSC 2021 পরীক্ষার্থীদের জন্য) । যার মাধ্যমে তোমরা শুরু থেকেই একাদশ শ্রেণির সুষম প্রস্তুতি গ্রহণ করতে পারবে এবং সময়ের তুলনায় তা তোমাদেরকে অন্যদের থেকে অনেকটাই এগিয়ে রাখবে। যেখান পদার্থ, রসায়ন, উচ্চতর গণিত এবং জীববিজ্ঞান এই চারটি বিষয়ে পরিপূর্ণভাবে গুছিয়ে পড়ানো হবে।

নটর ডেম, হলি ক্রস, সেন্ট যোসেফ কলেজ ভর্তি সেরা প্রস্তুতি-২০২১’ কার্যক্রমে ভর্তি চলছে…

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

কলেজগুলো দেশের সেরা কলেজ হওয়ায় এর ভর্তি পরীক্ষা হয় প্রতিযোগিতাপূর্ণ-এ বিষয়ে কোন সন্দেহ নেই। কোন শিক্ষার্থী যদি এই কলেজগুলোর যেকোনটিতে ভর্তি হতে চায় তবে আলাদা প্রস্তুতির প্রয়োজন আছে। আর তাইতো এই কলেজগুলোতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য উদ্ভাস নিয়ে এলো ‘নটর ডেম, হলি ক্রস, সেন্ট যোসেফ কলেজ ভর্তি সেরা প্রস্তুতি-২০২১’ কার্যক্রম। যেখানে SSC বোর্ড পরীক্ষার পূর্বে শর্ট সিলেবাসের উপর প্রথম ধাপে প্রস্তুতি সম্পন্ন করা হবে (যা বোর্ড পরীক্ষার জন্যও সহায়ক হবে)। আর SSC বোর্ড পরীক্ষার পর মডেল টেস্টসহ পূর্ণাঙ্গ প্রস্তুতি সম্পন্ন করা হবে।

ইঞ্জিনিয়ারিং গুচ্ছ এক্সাম ব্যাচ (CUET, KUET, RUET) কার্যক্রমে ভর্তি চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

অনাকাঙ্ক্ষিত বৈশ্বিক করোনা মহামারীর কারণে সকল প্রকার শিক্ষা কার্যক্রমে বিষদ পরিবর্তন এসেছে। তাই তোমরা যারা দীর্ঘদিন ইঞ্জিনিয়ারিং-এ পড়ার স্বপ্ন লালন করে আসছো তাদের জন্য সময়টা কিছুটা প্রতিকূলে। তবে পথের প্রতিবন্ধকতাই নতুন পথের উদ্ভাবন করে। এজন্য নিজের প্রস্তুতিতে আরও দৃঢ়তা এনে নিজেকে প্রমাণ করার এখনই উৎকৃষ্ট সময়।      তোমরা ইতিমধ্যে জেনেছ যে, এবার CUET, KUET এবং RUET তাদের পরীক্ষা পদ্ধতি পরিবর্তন করে একত্রে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে। তাই বলাই বাহুল্য প্রতিযোগীর সংখ্যা আর প্রতিযোগিতার মান আরও কঠিন হবে। এজন্য তোমাদের স্বপ্ন ছোঁয়ার পথ হবে কঠিন থেকে কঠিনতর। তবে এতে তোমরা একযোগে প্রস্তুতি নিতে পারবে তিনিটি বিশ্ববিদ্যালয়ের। আর আলাদা আলাদা পরীক্ষা দেওয়ার ঝামেলা থেকেও থাকবে মুক্ত।

“ঢাবি ‘ক’ এক্সাম ব্যাচ” কার্যক্রমে ভর্তি চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

সামনেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা। করোনা মহামারীর কারণে এই ভর্তি পরীক্ষার জন্য তোমরা দীর্ঘ সময় ধরে প্রস্তুতি নিয়েছো। কিন্তু প্রস্তুতির সঠিক অবস্থান যাচাই করে নিজের অবস্থান সম্পর্কে অবগত হতে পারছো না। তোমরা প্রয়োজন বোধ করছো বেশি বেশি পরীক্ষা দিয়ে প্রস্তুতি শাণিত করার। এছাড়া এমনও অনেকে আছো, যারা অন্য প্রতিষ্ঠানে ভর্তি প্রস্তুতি নিয়েও উদ্ভাসে পরীক্ষা দিয়ে নিজেকে যাচাই করতে চাও। তাদের জন্য উদ্ভাসের আয়োজন “ঢাবি ‘ক’ এক্সাম ব্যাচ-২০২০” কার্যক্রম।

BUET প্রিলি স্পেশাল মডেল টেস্ট প্রোগ্রামে ভর্তি চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

করোনা মহামারীর এই সময় শিক্ষা ব্যবস্থাকে থামিয়ে দিয়েছে অনেকাংশেই। একারণে তোমাদের লেখাপড়ায় অনেক ব্যাঘাত ঘটেছে। পিছিয়ে গেছে বহু কাঙ্ক্ষিত পরীক্ষা। তাই বলে তোমাদের থেমে থাকার সুযোগ নেই। কারণ করোনার এই পরিস্থিতি স্বাভাবিক হলেই শুরু হয়ে যাবে তোমাদের BUET ভর্তি পরীক্ষা।

GST- কৃষি গুচ্ছ ক্র্যাশ কোর্সে ভর্তি চলছে...

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

করোনা মহামারির কারণে এক বছরের বেশি সময় ধরে তোমাদের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম বন্ধ আছে। বন্ধ আছে বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষাও। এতে তোমাদের ধারাবাহিক পড়ালেখার প্রস্তুতিতে অনেকটা নেতিবাচক প্রভাবও পড়েছে। কিন্তু মনে রাখবে, সকল প্রতিবন্ধকতা এড়িয়ে তোমাদের জন্য এই সময়টা খুবই গুরুত্বপূর্ণ; কারণ এর মাধ্যমে তোমরা স্বপ্নের বিশ্ববিদ্যালয়ের জীবনে পদার্পন করবে। তাই এত বছরের লালিত স্বপ্ন, একটু উদাসিনতার কারণে খেই হারাতে পারে না।

ইঞ্জিনিয়ারিং ক্র্যাশ কোর্স - এ ভর্তি চলছে…

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

করোনাকালীন সময়ের প্রেক্ষিতে তোমাদের পড়ালেখা দীর্ঘদিন ধরে চলছে অনলাইন ভিত্তিক। শত বন্ধুরতা এড়িয়ে সামনেই তোমাদের ইঞ্জিনিয়ারিং ভর্তি পরীক্ষা। BUET-এর প্রাক নির্বাচনী পরীক্ষা আগামী ৩১ মে-০১ জুন, ২০২১ এবং ১০ জুন, ২০২১;মূল ভর্তি পরীক্ষা। GST ভর্তি পরীক্ষা ১৯ জুন, ২০২১। তাই স্বপ্নপূরণের চূড়ান্ত প্রস্তুতির এখনই সময়।

মেডিকেল পরবর্তী ঢাবি ‘ক’ ক্র্যাশ কোর্স - এ ভর্তি চলছে…

| লেখক: উদ্ভাস

করোনাকালীন পরিবেশের কারণে দীর্ঘ সময় অপেক্ষার পর আবার শুরু হয়েছে বিশ্ববিদ্যালয় ভর্তি যুদ্ধ। এই কঠিন প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমেই শুরু হবে তোমাদের ভবিষ্যৎ নির্মানের ভিত্তি প্রস্তর। তারই ধারাবাহিকতায় আগামী ২ এপ্রিল ২০২১ অনুষ্ঠিত হতে যাচ্ছে মেডিকেল ভর্তি পরীক্ষা। আর তার ৪৮ দিন পরেই অনুষ্ঠিত হবে ঢাবি ‘ক’ ভর্তি পরীক্ষা।

ইঞ্জিনিয়ারিং + Biology কার্যক্রম-২০২১ (গুচ্ছ প্রস্তুতি ফ্রি!) ভর্তি চলছে…

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

খুব শীঘ্রই তোমরা পদার্পন করতে যাচ্ছো তোমাদের লালিত স্বপ্নের পথে। এই অস্থিতিশীল সময়ে যা আরো ভিন্নভাবে ধরা দিচ্ছে তোমাদের কাছে। তোমরা জানো তোমাদের মত একই স্বপ্ন দেখা মানুষের সংখ্যা নেহাত কম নয়। তাই স্বপ্নপূরণের যাত্রাটিও খুব সহজ হওয়ার সম্ভাবনা অনেক কম। স্বপ্ন দেখা যতটা সহজ ততটাই কঠিন সেটি অর্জন করা। তাই নতুন সময়ের প্রেক্ষিতে অন্যদের তুলনায় নিজেকে যতটা এগিয়ে রাখা যায়।

ভার্সিটি ‘ক’ + GK ইংলিশ কার্যক্রম-২০২১(গুচ্ছ প্রস্তুতি ফ্রি!) ভর্তি চলছে…

বিভাগ: উদ্ভাস নোটিশ বোর্ড | লেখক: উদ্ভাস

যাদের মূল টার্গেট বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ‘ক’ ইউনিট বা বিজ্ঞান অনুষদ তাদের জন্য উদ্ভাস-এর ভার্সিটি ‘ক’ কোর্স। আর যারা এর পাশাপাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিট/বিভাগ পরিবর্তন ভর্তি পরীক্ষা দিতে চাও তাদের জন্য “ভার্সিটি ‘ক’ + GK ইংলিশ”। পাশাপাশি যারা এবার GST গুচ্ছ (২০টি বিশ্ববিদ্যালয়) এবং কৃষি গুচ্ছ (৭টি বিশ্ববিদ্যালয়)-এ পরীক্ষা দিবে, তাদের সুষম প্রস্তুতি নিশ্চিতকরণে “গুচ্ছ প্রস্তুতি ফ্রি!” তো রয়েছেই।