HSC-ICT ফুল কোর্স (শর্ট সিলেবাস ২০২২, সম্পূর্ণ নতুন ব্যাচ) প্রোগ্রামে ভর্তি চলছে...

লেখক: উদ্ভাস | সঙ্কলনের দিন: আগস্ট 09, 2020

 

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা,

তোমরা এখন জীবনের খুবই গুরুত্বপূর্ণ একটি সময়ের মধ্যে দিয়ে যাচ্ছো। এ সময়ের নেওয়া পদক্ষেপ তোমাদের আগামীর পথ আরও সহজ করে দিবে। যেহেতু সামনে তোমাদেরকে জীবনের কঠিন থেকে কঠিনতর পরীক্ষা যুদ্ধে অবতরণ করতে হবে তাই এখন থেকে এর প্রস্তুতি প্রয়োজন। পূর্ব প্রস্তুতির এই ধারায় সকল বিষয়কে সমান গুরুত্ব দিয়ে এগিয়ে যেতে হবে। অনেকেই ICT বিষয়টিকে সহজ এবং কম গুরুত্বপূর্ণ ভেবে এড়িয়ে যায়। কিন্তু মনে রাখতে হবে, বোর্ড পরীক্ষা এবং বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সাফল্য পেতে হলে সকল বিষয়ে সমানভাবে ভালো রেজাল্ট করা জরুরি।

করোনার কারণে তোমরা দীর্ঘ দিন একটা প্রতিকূল সময় কাটিয়েছো। তা বিবেচনায় ইতিমধ্যে তোমাদের বোর্ড পরীক্ষার শর্ট সিলেবাস প্রণয়ন করা হয়েছে। এজন্য এখন শর্ট সিলেবাসের ভিত্তিতে প্রতিটি বিষয়ের উপর আরও বেশি গুরুত্ব দেওয়া উচিৎ। কারণ সিলেবাস যত ছোট হবে প্রশ্ন তত গভীর থেকে হবে। তাই সিলেবাস ছোট হলেও পড়ালেখা করতে হবে আরও পুঙ্খানুপুঙ্খভাবে।

বর্তমান সময়ে ICT বিষয়ের গুরুত্ব অপরিসীম। এইচএসসি বোর্ড পরীক্ষা ছাড়াও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় এই বিষয়কে গুরুত্ব দেওয়া হয়। তাই তোমাদের প্রয়োজন নতুন শর্ট সিলেবাসের সম্পূর্ণ গোছানো প্রস্তুতি। যেহেতু সামনেই বোর্ড পরীক্ষা তাই এই স্বল্প সময়ে কার্যকরী প্রস্তুতি গ্রহণের লক্ষ্যে উদ্ভাস তোমাদের জন্য আয়োজন করেছে “HSC-ICT ফুল কোর্স (শর্ট সিলেবাস ২০২২, সম্পূর্ণ নতুন ব্যাচ)”।   

যেখানে Zoom App এর মাধ্যমে সপ্তাহে ২ দিন (শুক্র ও শনিবার) লাইভ ক্লাস অনুষ্ঠিত হবে, প্রতিটি ক্লাসের মাল্টি-কালার PDF ক্লাসনোট প্রদান করা হবে, প্রতিটি ক্লাসের রিপ্লে ভিডিও দেখার ব্যবস্থা থাকবে, আগের দিনের ক্লাসের উপর Daily Live MCQ Exam অনুষ্ঠিত হবে, প্রতি মঙ্গলবার Weekly Live CQ & MCQ Exam অনুষ্ঠিত হবে, কোর্স শেষে মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হবে, প্রতিটি পরীক্ষার এনালাইসিসি রিপোর্ট Auto SMS রেজাল্ট প্রদান করা হবে। 

★ কোর্স বিবরণী:

  • লাইভ ক্লাস সংখ্যা- ২৩টি
  • ডেইলি লাইভ এক্সাম- ২৩ সেট (অনলাইন)
  • ডেইলি প্র‌্যাকটিস এক্সাম- ২৩ সেট (অনলাইন)
  • উইকলি লাইভ এক্সাম- ১১ সেট (ফিজিক্যালি এন্ড অনলাইন)
  • উইকলি প্র‌্যাকটিস এক্সাম- ১১ সেট (ফিজিক্যালি এন্ড অনলাইন)
  • মূল্যায়ন পরীক্ষা- ০২ সেট (ফিজিক্যালি এন্ড অনলাইন)

★ কোর্স ফি: ৩০০০/- (তিন হাজার টাকা) এককালীন ।
★ ক্লাস শুরুঃ  ০৫ নভেম্বর, ২০২১

 

 

অনলাইনে ক্লাস পরীক্ষা পদ্ধতি:

Live Class অনুষ্ঠিত হবে Zoom App এর মাধ্যমে। এজন্য প্রত্যেক শিক্ষার্থীকে আগে থেকেই নিজের মোবাইল/ল্যাপটপ/ডেস্কটপে Zoom App Install করে রাখার জন্য অনুরোধ করা হল।

 

Live Class & Exam দিতে udvash.com এই ওয়েবসাইটে গিয়ে অনলাইন ক্লাস পরীক্ষা মেন্যুতে ক্লিক করো। ক্লাস পরীক্ষায় অংশগ্রহণ করতে উদ্ভাস এর HSC-ICT ফুল কোর্স (শর্ট সিলেবাস ২০২২, সম্পূর্ণ নতুন ব্যাচ)” প্রোগ্রামে তোমার ভর্তিকৃত রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে Login করো।

 

*Daily Live Exam গুলো রুটিনে উল্লেখিত তারিখ অনুযায়ী নির্ধারিত সময় পর্যন্ত চলবে। এই সময়ের মধ্যে একজন শিক্ষার্থী উক্ত Live Exam-এ একবারই অংশগ্রহণ করতে পারবে। তবে অধিক অনুশীলনের জন্য শিক্ষার্থীরা একই সিলেবাসের Practice Exam এ একাধিকবার অংশগ্রহণ করতে পারবে ।


< সকল পোষ্টে ফিরে চলুন