৯ম-১০ম শ্রেণির বাংলা-ইংলিশ গ্রামার কোর্সে (সম্পূর্ণ নতুন ব্যাচ) ভর্তি চলছে.....

লেখক: উদ্ভাস | সঙ্কলনের দিন: আগস্ট 14, 2021

প্রিয় ৯ম-১০ম শ্রেণির শিক্ষার্থী বন্ধুরা,

করোনা মহামারীর কারণে তোমাদের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও জীবনযাত্রার গতি থামিয়ে দেয়া যাবে না। বরং এমন পরিস্থিতিতে নিজেকে আরও দৃঢ় করে গড়ে তুলতে হয়। কারণ তোমাদের শিক্ষা জীবনের অতি গুরুত্বপূর্ণ সময় হচ্ছে মাধ্যমিকের এই দুই বছর। এখানেই তোমরা পরিচিতি পাও বিভাগ নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহণের মতো গুরুত্বপূর্ণ বিষয়ের। এর থেকেই শুরু হয় নিজ নিজ বিভাগ কেন্দ্রিক পড়ালেখা। তাই বিভাগ অনুযায়ী কিছু নতুন এবং তুলনামূলক জটিল সাবজেক্টও এখন থেকেই পড়া শুরু হয়ে যায়। তাই এই নতুন সাবজেক্টগুলোকে বেশি গুরুত্ব দিতে তোমাদের ধ্যান ধারণা সেই কেন্দ্রিকই পড়ে থাকে। একারণে তোমরা তখন বাংলা-ইংলিশ গ্রামারের উপর গুরুত্ব কম দাও। ফলে বুঝে পড়ার বিষয়গুলো মুখস্থ করেই পরীক্ষায় অংশগ্রহণ করো। কিন্তু ভালো ফলাফল এবং ভবিষ্যতের সকল পরীক্ষার কথা মাথায় রেখে এখন থেকেই বাংলা-ইংলিশ বুঝে পড়ার বিকল্প নেই।

 

সময় আর বছরের সাথে সাথে পরিবর্তন হচ্ছে তোমাদের শ্রেণিও। আর এরসাথে আরও প্রতিযোগিতাপূর্ণ হয়ে উঠছে তোমাদের পরীক্ষাগুলো। সামনেই তোমাদের SSC পরীক্ষা অনুষ্ঠিত হবে। সেটির প্রস্তুতি স্বরূপ তোমরা হয়তো কঠিন বিষয়গুলোতে খুব বেশি মনোযোগ দিচ্ছো। কিন্তু এর সাথে মনে রাখতে হবে বোর্ড পরীক্ষায় ভালো রেজাল্ট করতে হলে তোমাকে সকল বিষয়ে ভালো রেজাল্ট করতে হবে। অনেকেই কঠিন বিষয়গুলোতে ভালো করে কিন্তু বাংলা-ইংলিশ গ্রামারের জন্য  তারা কাঙ্ক্ষিত রেজাল্ট করতে পারে না। এছাড়া শুধু SSC বোর্ড পরীক্ষায় নয়, HSC, স্নাতক, BCS কিংবা সকল প্রকার চাকরীর পরীক্ষার জন্যেও বাংলা-ইংলিশ গ্রামারের গুরুত্ব অপরিসীম।

 

লক্ষ্যস্থির করার পর, তোমরা কীভাবে সেখানে পৌঁছাবে তা ঠিক করাই হলো এর পরের ধাপ। আর তোমাদের এই লক্ষ্যেই বাংলা-ইংলিশ গ্রামারের উপর দীর্ঘস্থায়ী সুষম প্রস্তুতির জন্য উদ্ভাস নিয়ে এলো '৯ম-১০ম শ্রেণির বাংলা-ইংলিশ গ্রামার কোর্স-২০২১' (সম্পূর্ণ নতুন ব্যাচ) কার্যক্রম। এর মাধ্যমে তোমাদের ৯ম-১০ম শ্রেণির বাংলা-ইংলিশ গ্রামার ভালোভাবে আয়ত্তে আসবে। এছাড়া এই প্রস্তুতি তোমাদের সুদূর প্রসারী সম্ভাবনা তৈরি করবে।

★কোর্স বিবরণী:

  • লাইভ ক্লাস: ২৮টি (বাংলা- ১২টি ও ইংলিশ ১৬টি )
  • প্রতিটি ক্লাসের ভিডিও রিপ্লে
  • প্রতিটি ক্লাসের PDF ক্লাসনোট
  • ডেইলি এক্সাম: ৪০ সেট
  • মান্থলি এক্সাম: ১০ সেট 
  • পেপার ফাইনাল এক্সাম: ৩ সেট 
  • Analysis রিপোর্ট ও SMS রেজাল্ট

★কোর্স ফি:  ৩০০০/- (তিন হাজার টাকা)  [এককালীন]

 

 ৯ম শ্রেণির রুটিন ডাউনলোড করো (সংশোধিত) (সম্পূর্ণ নতুন ব্যাচ)১০ম শ্রেণির রুটিন ডাউনলোড করো (সংশোধিত) (সম্পূর্ণ নতুন ব্যাচ)ভর্তি হতে ক্লিক করো 

 

অনলাইনে ক্লাস ও পরীক্ষা পদ্ধতি:

* Live Class অনুষ্ঠিত হবে Zoom App এর মাধ্যমে। এজন্য প্রত্যেক শিক্ষার্থীকে আগে থেকেই নিজের মোবাইল/ল্যাপটপ/ডেস্কটপে Zoom App Install করে রাখার অনুরোধ করা হল।

 

* Live Class & Exam দিতে udvash.com এই ওয়েবসাইটে গিয়ে 'অনলাইন ক্লাস ও পরীক্ষা' মেন্যুতে ক্লিক করো। ক্লাস ও পরীক্ষায় অংশগ্রহণ করতে উদ্ভাস এর ৯ম-১০ম শ্রেণির বাংলা-ইংরেজি গ্রামার কোর্সে তোমার ভর্তিকৃত রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে Login করো।

 

 


< সকল পোষ্টে ফিরে চলুন