SSC কেমিস্টার ২০২২

SSC 2023 বিজ্ঞান শিক্ষার্থীদের জন্য উদ্ভাস এর আয়োজন কেমিস্ট্রি শর্ট সিলেবাসের উপর MCQ কম্পিটিশন “SSC কেমিস্টার”। যার মূল উদ্দেশ্য কেমিস্ট্রি প্রস্তুতি দৃঢ়করণ এবং চূড়ান্ত প্রস্তুতি যাচাইকরণ। দেশব্যাপী ৬৪ জেলায় ফিজিক্যালি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৯ জুলাই, ২০২২ ইং। আর হ্যাঁ, দেশসেরা প্রথম ৫০০ জনের জন্য থাকছে ৫ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি ও পুরস্কার!

Enroll Now
Image

SSC-2023 বিজ্ঞান শিক্ষার্থী বন্ধুরা,

তোমাদের অপার সম্ভাবনার পরিপূর্ণ বিকাশ সাধনের উপযুক্ত সময় এখন। কেননা তোমরা এখন শিক্ষাজীবনের গুরুত্বপূর্ণ ধাপে পদার্পণ করেছো। তোমাদের এই সময়ের পড়ালেখায় যে ভিত্তি তৈরি হবে তা পরবর্তী শিক্ষাজীবনের প্রতিটি ধাপে কার্যকরী ভূমিকা রাখবে। তাই তোমার অগ্রযাত্রার প্রতিটি পদক্ষেপ হওয়া উচিত পরিকল্পনা অনুসারে এবং গোছানো। প্রতিযোগিতার এই সময়ে নিজেকে অপ্রতিদ্বন্দ্বী হিসেবে গড়ে তুলতে এগিয়ে যেতে হবে এখন থেকেই।

 

তোমরা জানো, SSC পাঠ্যবইগুলোর মধ্যে কেমিস্ট্রি তুলনামূলক একটু জটিল বিষয়। কেমিস্ট্রিতে ভালো করতে হলে প্রতিটি টপিকে কনসেপ্ট ক্লিয়ার করে পড়তে হয়। কেননা পরিপূর্ণভাবে কনসেপ্ট ক্লিয়ার না রাখলে পরবর্তীতে শিক্ষাজীবনের প্রতিটি ধাপে প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হয়। যার প্রভাব সবচেয়ে বেশি পরিলক্ষিত হয় SSC-এর বোর্ড পরীক্ষায় এবং পরবর্তীতে কলেজ, মেডিকেল, ইঞ্জিনিয়ারিং কিংবা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় কাঙ্ক্ষিত ফলাফল অর্জনের ক্ষেত্রে। এজন্য কেমিস্ট্রিতে দৃঢ় প্রস্তুতি রাখা খুবই জরুরি।

 

মূলত এই লক্ষ্যেই তোমাদের জন্য উদ্ভাস এর আয়োজন SSC-2023 কেমিস্ট্রি শর্ট সিলেবাস এর উপর MCQ কম্পিটিশন “SSC কেমিস্টার ২০২২” কার্যক্রম। যার মূল উদ্দেশ্য কেমিস্ট্রি বিষয়ে তোমাদের প্রস্তুতি দৃঢ়করণ এবং চূড়ান্ত প্রস্তুতি যাচাইকরণ। প্রত্যাশা করি, এই কার্যক্রমটি তোমাদের কেমিস্ট্রি প্রস্তুতিতে এগিয়ে থাকতে সাহায্য করবে। উপরন্তু দেশসেরা প্রথম ৫০০ জনের জন্য ৫ লক্ষ টাকার শিক্ষাবৃত্তি ও পুরস্কার তো থাকছেই।


► কোর্স ডিসকাউন্ট: প্রথম ৫০০ জনের প্রত্যেকে SSC 2023 MCQ বুস্টার কোর্সে ৫০০/- টাকার ডিসকাউন্ট পাবে।

► সম্মাননা পুরস্কার:প্রথম ৫০০ জনের প্রত্যেকের জন্য ক্রেস্ট ও টি-শার্ট
► পার্টিসিপেন্ট গিফট:পরীক্ষায় অংশগ্রহণকারী প্রত্যেকে পাবে-
  • জিপার ফাইল
  • কলম
  • চাবির রিং
► কার্যক্রম-এর উদ্দেশ্য: কেমিস্ট্রি প্রস্তুতি দৃঢ়করণ এবং চূড়ান্ত প্রস্তুতি যাচাইকরণ।
► যারা অংশগ্রহণ করতে পারবে: দেশব্যাপী SSC 2023 বিজ্ঞান বিভাগের সকল শিক্ষার্থী।
► পরীক্ষার তারিখ: ২৯ জুলাই, ২০২২ (দেশব্যাপী ৬৪ জেলায় ফিজিক্যালি পরীক্ষা)।
► পরীক্ষার ধরন: MCQ ১০০টি প্রশ্ন, ১০০ নম্বর, সময় ১ ঘণ্টা।
► পরীক্ষার সিলেবাস: রসায়ন (শর্ট সিলেবাস-২০২৩) ।
► পরীক্ষার কেন্দ্র: দেশব্যাপী উদ্ভাস-উন্মেষ এর সকল শাখা ও জেলাভিত্তিক এক্সাম সেন্টার (স্থান ও সময় SMS-এ জানানো হবে)।
► ব্যাচের সময়সূচি: মেয়ে-সকাল ১০টা ও ছেলে-বিকাল ৩টা।