ইঞ্জিনিয়ারিং মডেল টেস্ট ২০২৩ (অনলাইন)

যাদের মূল লক্ষ্য ইঞ্জিনিয়ারিং-এ নিজের পছন্দের বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করার, তাদের এখন বেশি বেশি পরীক্ষা দিয়ে প্রস্তুতির ঘাটতিগুলো সঠিকভাবে নির্ণয় করার উপযুক্ত সময়। কারণ এই সময়ে তোমরা ইঞ্জিনিয়ারিং ভর্তি পরীক্ষার সম্ভাব্য প্রশ্নে বেশি বেশি পরীক্ষা দিতে পারলে সুস্পষ্ট হতে পারবে কোন বিষয়ে কতটুকু ঘাটতি আছে এবং কীভাবে প্রস্তুতি গ্রহণ করা প্রয়োজন। আর এই লক্ষ্যেই অনলাইনে সকল পরীক্ষার সমন্বয়ে ‘উদ্ভাস’-এর আয়োজন “ইঞ্জিনিয়ারিং মডেল টেস্ট ২০২৩ (অনলাইন)” কার্যক্রম।

Image

এই প্রোগ্রামের কোর্সসমূহ

প্রিয় ইঞ্জিনিয়ারিং ভর্তিচ্ছু শিক্ষার্থী বন্ধুরা, তোমরা জানো, খুব শীঘ্রই অনুষ্ঠিত হতে যাচ্ছে তোমাদের দীর্ঘ প্রতীক্ষিত ইঞ্জিনিয়ারিং ভর্তি পরীক্ষা। বোর্ড পরীক্ষার পর থেকে তোমরা নিশ্চয়ই ভর্তি পরীক্ষার জন্য পুরোপুরি প্রস্তুতিতে মনোনিবেশ করেছ। কিন্তু এখন তোমাদের কাঙ্ক্ষিত পরীক্ষা যেহেতু একেবারে দ্বারপ্রান্তে চলে এসেছে তাই এই মুহূর্তে প্রস্তুতিতে কিছুটা পরিবর্তন নিয়ে আসা প্রয়োজন। এতদিন তোমরা যে প্রস্তুতি নিয়েছ তা এখন যাচাই করে নিজের অবস্থান নির্ণয় করার উপযুক্ত সময়। আর প্রস্তুতির সঠিক মান যাচাই করা যায় বেশি বেশি মডেল টেস্ট পরীক্ষার মাধ্যমে। কারণ এর মাধ্যমে শিক্ষার্থীরা নিজেদের দক্ষতা এবং দূর্বলতাগুলো সহজে নির্ণয় করতে পারে। যা একজন শিক্ষার্থীর চূড়ান্ত প্রস্তুতিতে অনেক সহায়ক ভূমিকা পালন করে। এছাড়া এর মাধ্যমে একজন শিক্ষার্থী অপ্রতিদ্বন্দ্বী হিসেবে গড়ে ওঠে। যা তোমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যের পথকে আরও মসৃণ করতে কার্যকরী।

 

তাই তোমরা যারা ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্নে এখনো বিভোর তাদের সময় অনুযায়ী পদক্ষেপ হিসেবে অনলাইনে সকল পরীক্ষার সমন্বয়ে উদ্ভাস আয়োজন করেছে “ইঞ্জিনিয়ারিং মডেল টেস্ট ২০২৩ (অনলাইন)”। যেখানে তোমাদের জন্য রয়েছে পেপার ফাইনাল এক্সাম, সাবজেক্ট ফাইনাল এক্সাম, স্পেশাল মডেল টেস্ট এবং প্রস্তুতি সহায়ক বিভিন্ন বইসমূহ। এর মাধ্যমে একটি নির্দিষ্ট গাইড লাইনে পরীক্ষার্থীরা নিজেদের প্রস্তুতি গুনিয়ে নিতে পারবে। তাছাড়া পরীক্ষার মান, সময়, সিলেবাস সম্পর্কে ধারণার সাথে সাথে পরীক্ষার্থীর আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে অনেকাংশে।

 

কোর্স বিবরণী:

  • পেপার ফাইনাল এক্সাম
  • সাবজেক্ট ফাইনাল এক্সাম
  • ফাইনাল মডেল টেস্ট
  • স্পেশাল মডেল টেস্ট

প্রস্তুতি সহায়ক বইসমূহ:

  • ইঞ্জিনিয়ারিং প্রশ্নব্যাংক
  • BUET প্রিলি মডেল টেস্ট বুক উইথ সল্যুশন
  • CKRUET মডেল টেস্ট বুক উইথ সল্যুশন
  • DU ‘KA’ মডেল টেস্ট বুক উইথ সল্যুশন

কোর্স শুরু: ১২ জানুয়ারি, ২০২৪

ইঞ্জিনিয়ারিং মডেল টেস্ট কোর্স ফি: ৫০০০/- (পাঁচ হাজার টাকা)