ভার্সিটি খ ট্যালেন্ট হান্ট ২০২৪

বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্নপূরণে পূর্বে থেকেই প্রস্তুতি গ্রহণের কোনো বিকল্প নেই। তোমরা জানো, বর্তমানে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা তুমুল প্রতিযোগিতাপূর্ণ হয়ে থাকে। অসংখ্য পরীক্ষার্থীর ভিড়ে নিজের অবস্থান নিশ্চিত করতে এখানে প্রয়োজন ভর্তি পরীক্ষা সম্পর্কে পরিপূর্ণ ধারণা রাখা। মূলত এই লক্ষ্যেই তোমাদের জন্য দেশব্যাপী ৬৪ জেলায় অফলাইনে HSC/Alim 2024 মানবিক, বিজ্ঞান ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য উদ্ভাস এর আয়োজন “ভার্সিটি ‘খ’ ট্যালেন্ট হান্ট ২০২৪”।

Image

এই প্রোগ্রামের কোর্সসমূহ

প্রিয় ভার্সিটি ‘খ’ ভর্তিচ্ছু শিক্ষার্থী বন্ধুরা,

আর কিছুদিন পরেই অনুষ্ঠিত হবে তোমাদের HSC বোর্ড পরীক্ষা। আর এর পরেই স্বল্প সময়ের ব্যবধানে অনুষ্ঠিত হবে কাঙ্ক্ষিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা। তাই বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্নপূরণে পূর্বে থেকেই প্রস্তুতি গ্রহণের কোনো বিকল্প নেই। তোমরা জানো, বর্তমানে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা তুমুল প্রতিযোগিতাপূর্ণ হয়ে থাকে। অসংখ্য পরীক্ষার্থীর ভিড়ে নিজের অবস্থান নিশ্চিত করতে এখানে প্রয়োজন ভর্তি পরীক্ষা সম্পর্কে পরিপূর্ণ ধারণা রাখা।

 

সর্বমোট ৫ লক্ষ টাকার নগদ মেধাবৃত্তি!

 

মূলত এই লক্ষ্যেই দেশব্যাপী ৬৪ জেলায় অফলাইনে HSC/Alim 2024 মানবিক, বিজ্ঞান ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য উদ্ভাস এর আয়োজন “ভার্সিটি ‘খ’ ট্যালেন্ট হান্ট ২০২৪”। যার মূল উদ্দেশ্য হলো তোমাদের বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্ন প্যাটার্ন সম্পর্কে স্পষ্ট ধারণা দেওয়া এবং তোমাদের প্রস্তুতির অবস্থান নির্ণয় করা। প্রত্যাশা করি, এই কার্যক্রমটি তোমাদের ভার্সিটি ‘খ’ প্রস্তুতিতে এগিয়ে থাকতে সাহায্য করবে। উপরন্তু দেশসেরা প্রথম ৫০০ জনের জন্য ৫ লক্ষ টাকার নগদ মেধাবৃত্তি ও পুরস্কার তো থাকছেই। তাই দেরি না করে, সম্পূর্ণ ফ্রি রেজিস্ট্রেশন করো এখনই।

 

► একনজরে ভার্সিটি 'খ' ট্যালেন্ট হান্ট ২০২৪:

  • পরীক্ষার সিলেবাস : বাংলা-৩০, ইংরেজি-৩০, সাধারণ জ্ঞান-৪০ (বাংলাদেশের মুক্তিযুদ্ধ-৩০, ICT-১০)
  • পরীক্ষার ধরন: MCQ ১০০টি প্রশ্ন, ১০০ নম্বর, সময় ১ ঘণ্টা
  • যারা অংশগ্রহণ করতে পারবে: HSC/Alim 2024 ব্যাচের যেকোনো শিক্ষার্থী
  • পরীক্ষার সময়সূচি: মেয়ে-সকাল ১০ টা ও ছেলে-বিকাল ৩ টা
  • পরীক্ষার কেন্দ্র: দেশব্যাপী উদ্ভাস-এর সকল শাখা ও জেলাভিত্তিক এক্সাম সেন্টার (স্থান ও সময় SMS-এ জানানো হবে)
  • পরীক্ষার তারিখ: ১৬ আগস্ট, ২০২৪ (শুক্রবার)

 

► পার্টিসিপেন্ট গিফট: পরীক্ষায় অংশগ্রহণকারী প্রত্যেকে পাবে-

  • কলম
  • চাবির রিং

 

বি. দ্র. মেধাবৃত্তি গ্রহণের সময় বিভাগ কনফার্মেশনের জন্য অবশ্যই HSC রেজিস্ট্রেশন কার্ড প্রদর্শন করতে হবে।