ভার্সিটি ‘খ’ মডেল টেস্ট (অনলাইন)

বর্তমানে ভার্সিটি ‘খ’ ভর্তি পরীক্ষা হয় তুমুল প্রতিযোগিতাপূর্ণ। এজন্য অসংখ্য মেধাবীদের সাথে এই ভর্তিযুদ্ধে টিকে থাকতে এই মুহূর্তে ভার্সিটি ‘খ’ ভর্তিচ্ছুদের বেশি বেশি পরীক্ষা দিয়ে নিজের দৃঢ় প্রস্তুতি নিশ্চিত করার কোনো বিকল্প নেই। আর এ লক্ষ্যেই তোমরা যারা ঢাবি, রাবি, জাবি, চবি এবং GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক, তাদের জন্য উদ্ভাস এর আয়োজন- “ভার্সিটি ‘খ’ মডেল টেস্ট”।

Image

এই প্রোগ্রামের কোর্সসমূহ

প্রিয় ভার্সিটি ‘খ’ ভর্তিচ্ছু শিক্ষার্থী বন্ধুরা, ইতোমধ্যে ঢাবি সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করেছে। তাই বলা যায়, তোমরা এখন স্বপ্নের বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার একেবারে কাছাকাছি আছো। তোমরা জানো যে, বর্তমানে ভার্সিটি ‘খ’ ভর্তি পরীক্ষা হয় তুমুল প্রতিযোগিতাপূর্ণ। এজন্য অসংখ্য মেধাবীদের সাথে এই ভর্তিযুদ্ধে টিকে থাকতে এই মুহূর্তে বেশি বেশি পরীক্ষা দিয়ে দৃঢ় প্রস্তুতি নিশ্চিত করার কোনো বিকল্প নেই। আর এ লক্ষ্যেই তোমরা যারা ঢাবি, রাবি, জাবি, চবি এবং GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক, তাদের জন্য অনলাইনে উদ্ভাস এর আয়োজন- “ভার্সিটি ‘খ’ মডেল টেস্ট”। শিক্ষার্থীদের সুবিধার্থে কোর্সটিকে Package-1  এবং Package-2; এই দুইভাগে বিভক্ত করে সাজানো হয়েছে। 

 

এই কোর্সের মাধ্যমে পর্যাপ্ত সংখ্যক ক্লাস-পরীক্ষা এবং মানসম্পন্ন স্টাডি ম্যাটেরিয়ালস এর আলোকে তোমাদের ভার্সিটি ‘খ’ এর শেষ মুহূর্তের চূড়ান্ত প্রস্তুতি নিশ্চিত হবে। এই পরীক্ষাগুলোতে অংশগ্রহণের ফলে তোমরা নিজের প্রস্তুতির খুঁটিনাটি ভুলগুলো সহজেই চিহ্নিত করতে পারবে এবং ভর্তি পরীক্ষার পূর্বেই সেগুলো শুধরে নিয়ে দৃঢ় প্রস্তুতি নিশ্চিত করতে পারবে। এছাড়া পরীক্ষাগুলো ভার্সিটি ‘খ’ অনুরূপ হবে বিধায়, ভর্তি পরীক্ষার প্রশ্নধারার সাথে পরিচিত হওয়ার পাশাপাশি এর মাধ্যমে তোমরা যথাযথ সময় বণ্টনেও অভ্যস্ত হতে পারবে। সর্বোপরি এই কোর্সের মাধ্যমে তোমরা যেমন ভার্সিটি ‘খ’ এর সম্পূর্ণ সিলেবাস একাধিকবার রিভিশন সম্পন্ন করতে পারবে তেমনি মূল পরীক্ষায় অংশগ্রহণের পূর্বে দৃঢ় আত্মবিশ্বাস অর্জনেও সক্ষম হবে।

 

Package-2: 

► শুরু: ১২ ফেব্রুয়ারি, ২০২৪

►ফি: ৫০০/- (পাঁচশত টাকা)

►কোর্স বিবরণী:

  • ফাইনাল মডেল টেস্ট – ৫টি
  • ভার্সিটি ‘খ’ প্রশ্নব্যাংক
  • ঢাবি ‘খ’ মডেল টেস্ট বুক

 

Package-1: 

► শুরু: ২৬ জানুয়ারি, ২০২৪

►ফি: ১০০০/- (এক হাজার টাকা)

►কোর্স বিবরণী:

  • সাজেশন বেইজড ক্লাস- ৫টি
  • সাবজেক্ট ফাইনাল এক্সাম- ৪টি
  • ফাইনাল মডেল টেস্ট – ৫টি
  • ঢাবি ‘খ’ সম্ভাবনা পরীক্ষা - ১টি
  • ভার্সিটি ‘খ’ প্রশ্নব্যাংক
  • ঢাবি ‘খ’ মডেল টেস্ট বুক